সোমবার, ১৭ মার্চ, ২০১৪

আজ বাবুর বিয়ে

১৭.০৩.১৪

 

বিয়ে ! হম আজ আমার বাবুর বিয়ে। আমার বাবু কথা টা কেমন শুনালো তাইনা? ঠিক তো। আজ থেকে আমার বাবুর মনটা শুধুই আমার, শরীর টা নয়। শুনতে অনেক খারাপ লাগছে। কিন্ত এটাই  সত্যি কথা। RAK কে  আমার করুণা হচ্ছে। মনটা তো পেলনা সে :D। যদিও আমার বাবু আজ থেকে RAK এর, আমি  কিছুই নয়। আমি বাবুর জীবনের অভিশাপ। আমি তার জীবনে এসেছিলাম তার ফিউচার নষ্ট করার জন্য। তার সুন্দর দিনগুলোকে ধ্বংস করার জন্য। তার মুখের সেই মিষ্টি হাসিটা মুছে দেবার জন্য।  বাকি জীবন নিজের সাথে অভিনয় করে যাবার জন্য।

মাগরিবের আযান দিচ্ছে। এতক্ষণে আমার বাবু এবং RAK এর বিয়ে হয়ে গেছে। হয়ত বাবু আর RAK এখন গাড়িতে, RAK এর বাড়িতে যাচ্ছে। বাবু কে দেখতে অনেক মানুষ আসবে। আমার বাবু দেখতে অনেক cute, সবাই ওকে অনেক পছন্দ করবে। আশা করি বাবু সবার সাথে মানিয়ে নিতে পারবে। সারাদিন  শুয়ে শুয়ে এইগুলু ভেবেছি আর মনকে সান্তনা দিচ্ছি। তাও বুকটা জলছে, এর চেয়ে মারা যাওয়া বোধহয় অনেক ভালো। আমি যে এতোটা Coward আগে বুঝিনি। এতগুলু attempt বৃথা যাওয়া মানেতো তাই!

বাবু, কিছু মনে করোনা। তোমাকে খুব বকতে ইচ্ছে করছে। আচ্ছা বাবু, আমি কি তোমাকে খুব কষ্ট দিচ্ছিলাম? খুব বেশি জালাচ্চিলাম, তাইনা? আর তাই আমার কথা ভুলার জন্য তুমি এমন একটা কাজ করলা আমার সাথে। কোথায় গেল তোমার সেই সব promise?  আমাকে ছাড়া আর কাওকে ভাবতে পারনা, আর পাশে রাখা তো দূরের কথা। আমাকে ছাড়া আর কাওকে বিয়ে করবেনা। তোমার কি একটু বুকটা কাপলোনা এমন একটা কাজ আমার সাথে করতে? তোমার হাত টা কাপলোনা ওই AUNTY টা হাতে পরার সময়? ওই হাত টা কেটে ফেললা না কেন? আমি তোমাকে বাকি জীবন নিজের হাতে খাইয়ে দিতাম, সব কিছু করে দিতাম। আমাকে কেন তুমি এতবড় কষ্টের মাঝে ফেলে গেলা? আমার থেকে তোমার পরিবার বড় হয়ে গেল? আমার কষ্ট তোমার কাছে কিছুইনা। শুধু ভাগ্যের দোষ দিবানা। জানি, তুমি চাও বা না চাও এক সময় RAK কে ঠিক ই ভালোবেসে ফেলবা। সেই হবে  সব। আমার কি হবে বলতে পার? একটা বারো ইচ্ছে হয়নি, এই আমার বুকে  আসতে? কি দোষ ছিল আমার, তোমাকে বেশি ভালোবেসেছিলাম, এটা? কই এত  কষ্টের মধ্যেও আমি তো তোমার কোনো promise  ভাঙ্গতে পারছিনা। এক পেকেট সিগারেট আনার পরেও, একটা সিগারেট ও ধরাতে পারলাম নাহ। থাক বাকিগুলু নাইবা শুনলে .....

আচ্ছা বাবু, আজ রাতে RAK যখন তোমাকে স্পর্শ করবে, তখন আমার কি হবে ভেবে দেখেছ? আগামী ৩০ টা দিন RAK এর পাশে তুমি ঘুমাবা, আর আমি বিষের যন্ত্রনায় ছটফট করব প্রতি রাত জেগে। একটি বার মিথ্যে সান্তনা দিতে পারলেনা আমায়? দেখো, আমি ইউনা'র বিয়ের পরে বাকি জীবন একা থাকবো। তাও RAK এর সাথে থেকে তোমাকে কষ্ট দিবনা। জানি, কোনদিন বলতে পারবেনা। আজ থেকে আমার জন্য তুমি আর কিছুই করবানা। 

বাবু, আজ তুমি নিজের হাতে আমাকে মেরে ফেললা। সবাই এখন থেকে শুধু শরীর নামক খাচাটাই দেখবে, এর ভিতরের মনটাকে কি সহজে তুমি মেরে ফেললা। গতকাল গায়ে হলুদে তুমি নাকি নরমাল ছিলা, আর আমি এখানে এবনরমাল হয়ে পরে আছি :D ভাবছ, আমি কি করে জানলাম। সেই কথা আর একদিন জানাবো। আজ তুমি অনেক Happy ছিলা বিয়ের অনুষ্ঠানে। ভালো লাগলো। তুমি তাহলে হাসতে পারো? কয়েকদিন আগে না বলেছিলে, আর কোনদিন হাসতে পারবানা।  সব ছিলো আমাকে সান্তনা, তাইনা? আমাকে তুমি মিথ্যে বল। RAK এর সাথে তুমি বিয়ের শপিং করতে গিয়েছিলে। আমাকে বলনি, আমি কষ্ট পাব। আর তাই আমাকে মিথ্যে বলেছ। ভালোই করেছ।

এখন রাত পুনে ১২ টা। হয়ত RAK আর তুমি পাশাপাশি বসে। আজ তোমাদের বাসর রাত। তোমার নতুন জীবনের শুরু। মহান আল্লাহপাক তোমাদের সুখী করুক। দেখো, তোমাদের সুখ দেখে চোখে আনন্দের বননা বয়ে যাচ্ছে। আমার পতিটা চোখের পানি তোমাকে সুখে রাখুক।

দুক্ষ টা আরও বেড়ে যাচ্ছে, তোমাকে আজ Happy দেখে। কি নিষ্ঠুর আমি দেখেছ?
আর পারছিনা, চোখ ঝাপসা হয়ে যাচ্ছে। মাফ করে দিও, অনেক ওলটা - পাল্টা কথা বলেছি ..... 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন