মঙ্গলবার, ১৮ মার্চ, ২০১৪

বাবুর নতুন সকাল

১৮.০৩.১৪

 

শুভ নতুন সকাল বাবু। আজ থেকে পতিটা সকাল হবে আমার মুখে শুভ সকাল না শুনে, আমার থেকে Good Morning  Puppy না নিয়ে। আজ থেকে তোমার ঘুম ভাঙ্গবে RAK এর voice শুনে। আমি আর তোমার কিছু হিসেবে থাকতে পারলাম নাহ।

দেখো, তোমার গায়ে হলুদের রাত থেকে আমি সজাগ। কিছুতেই ঘুমাতে পারছিনা। বিছানায় গেলেই তোমার ভাবনা আমাকে ঘিরে ধরে। ঘুমাতেই পারছিনা, আজ শেষ রাতে বিছানায় গিয়েছিলাম। কিন্ত, নাহ পারলাম না। সব ঘুম, সপ্ন, তুমি কেড়ে নিয়েছ। আর বিনিময়ে তোমার রাত জাগা দিন্গলো, রাগ করে না খাওয়া, এবং অনেক অনেক কষ্ট ওপহার দিয়েছ। দেখো, আজ ২ দিন ধরে না খেয়ে কেমন দিব্বি চোখে একরাশ পানি নিয়ে Laptop এর সামনে বসে আছি। তুমি কোনদিন জানতে পারবেনা তুমি আমার বুকটা জাজরা করে দিয়েছ। কিন্ত তোমাকে আমি কিছুই বলবনা। আমার শত কষ্ট হলেও, আমি তোমাকে কিছু দেখাবোনা। তোমাকে আমি এর ওলটো টা দেখিয়ে যাব। 

এই কথাগুলু হয়ত কোনদিন তুমি জানতে বা পড়তে পারবেনা। আমি নিজের সাথে তোমাকে নিয়ে বাকি জীবন এইভাবেই কথা বলে যাবো। তোমাকে কল্পনা করে লিখে যাবো, যতদিন এই হাত দুটো সচল থাকে। 

এখন সকাল পুনে ১১ টা বাজে, হইতো তুমি আর RAK এখন নাস্তা করে কথা বলছ কিংবা তোমার শাশুরী মায়ের সাথে কথা বলছ। আস্তে আস্তে এমনি করে আমার কথা ভুলে যাবা। কোনো একসময় টারজান নামে কেও ছিলো, সেটাই ভুলে যাবা। কি দরকার বল এই খারাপ মানুষ টাকে মনে রেখে?

বাবু তোমাকে আর কোনদিন এই নাম ডাকবোনা, যদি কখনো ফোন কিংবা nimbuzz এ কথা হয়। ওই নামে ডাকার আমার আর কোনো অধিকার নেই। সেই দিন ডাকবো, যেই দিন তুমি RAK কে ছেড়ে একা থাকবা। যা কোনদিন ই হবেনা। তুমি আর কোনদিন আমার কষ্ট নিয়ে ভাববে না, আমি জানি। তুমি বরঞ্চ খুশি হবা এই মানুষটা মরে গেলে। তখন, আর যখন তখন তোমাকে জালাবনা, আমার কথাও আর তোমার মনে পরবেনা।

প্রশ্ন শুধু একটাই, তুমি আমাকে এই কেমন ভালোবাসলে? শেষ দেখায় ছাদে দাড়িয়ে কাদছিলে, আমি কি সেটা ভুল দেখেছিলাম? তোমার শেষ দেখায় আমার বুকে মাথা রেখে কেদে ছিলা, ঐটাও কি ভুল দেখেছি? যদি ভুল না হয়ে থাকে, তবে নিশ্চই কোনো একদিন শুনব।  "তুমি আর RAK এর সাথে নেই" :D

দেখেছ, আমি কত্ত খারাপ? তোমার সুখ আমার স্য হচ্ছেনা। তোমার নতুন জীবনের প্রথম দিনেই কীসব আবোল-তাবোল বলছি। ক্ষমা করে দাও বাবু, মাথা ঠিক নেই। তুমি আমাকে মানসিক রুগী বানিয়ে দিয়েছ। আমি জানি, আর কখনোই আমি সুস্থ জীবনে ফিরে আসতে পারবনা। তোমার মত মিথ্যে বলছিনা, এই মুখে আর হাসি দেখবা না। গতকাল বিয়ের দিন, সেই হাসি দেখেছি তোমার ঠোটে। কি সহজে তুমি মানিয়ে নাও। জানি এখন বলবা, মেয়েদের সব পারতে হয়। এই মিথ্যে অভিনয় টা বিয়ের আগে করতে পারলেনা, এই আমাকে সুস্থ ভাবে বাঁচিয়ে রাখার জন্য। ভুলেই গেছি, আমিতো তোমার কিছুই না। কেন বলছি তোমার ভাষায় "আজাইরা" কথা . . . .


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন