শুক্রবার, ২১ মার্চ, ২০১৪

৫+ বছরে প্রথম

২১.০৩.১৪

এক নতুন অভিজ্ঞতা। এই প্রথম গত ৫ বছরের মধ্যে তোমার সাথে ৫ দিন ধরে কথা না বলে আছি। কি যে কষ্টের মধ্যে আমি আছি, তা তুমি কোনদিন বুঝতেই পারবেনা। খাওয়া বলো, ঘুম বলো, কিছুই  করতে পারছিনা। সবসময় শুধু তোমারি চিন্তা মাথায় ঘুরছে। বাবু, তুমি আমার সাথে এমন করবে কোনদিন কল্পনাও করিনি। মাঝে মাঝে মনে হয় আমি সপ্নে আছি। যেই সপ্নটা খুবই ভয়াবহ আমার জন্য। আমি এতটাই ভয় পাচ্ছি যে, আমার খাওয়া, ঘুম, সব চলে গেছে। তারওপর তুমি আমার সাথে একদম যোগাযোগ বন্ধ করে দিয়েছো। "রুগের ওপরে বিষ ফুড়া" বুঝি একেই বলে। একে তো আমি মরছি তোমাকে হারানোর বেদনায়। তারওপর যোগাযোগ বন্ধ করে তুমি কি একদম আমাকে পাগল বানাতে চাচ্ছ? কি ছিলো আমার অপরাধ বলতে পারো। তোমাকে বেশি ভালোবেসেছিলাম, যা তোমাকে কোনদিন বুঝাতে পারিনি। তোমাকে অনেক চেয়েছিলাম। কিন্ত চাওয়াটাকে বাস্তবতায় রূপ দিতে পারিনি, এইগুলু ছিলো আমার ভুল, তাইনা বাবু ?

বাবু, তোমাকে যে কতো মিস করছি, তা বুঝাতে পারবনা। গতকাল ৩ দিন পরে তুমি nimbuzz এ আসলা, কিন্ত একটা কথাও বললেনা। খুব যে তোমার মুখের কথা শুনতে ইচ্ছে হচ্ছে। ভেবেছিলাম তুমি একটা কিছু বলে যাবা। আমার ভাবনা আমার মাঝেই রয়ে গেল। মাঝে মাঝে যখন খুব রাগ ওঠে, ইচ্ছে করে তোমাকে আগের মত blackmail করি emotionally। কিন্ত কেন যেন মনে হচ্ছে, এই ওষুধ এবার আর কাজ করবেনা। তবে চেস্টা করে দেখতে দোষ কি। এমনিতেও কষ্টে আছি, একটু চেস্টা করি  করবো।

আজকে তুমি হবিগঞ্জ আসবা তোমার বরকে নিয়ে। হয়ত নাস্তা করে এখন রেডি হচ্ছ কিংবা রউনা দিয়ে দিয়েছ। শুরু হলো এই মানুষটাকে সাথে নিয়ে তোমার ঘরের বাইরের পথ চলা। এমনি করে চলতে চলতে একসময় পুরানো এই মুখটাকে ভুলে যাবা। তোমার আগের অনেক কথার মত সেই কথাটাও ভুলে যাবা "তোমাকে কোনদিন ভুলা সম্ভব নয়"। তুমি সবকিছুই পারবা, মেয়েদের সব পারতে হয়। 

মনে আছে তোমার? তুমি অন্য মেয়েদের মত হতে চাইতেনা। কিন্ত, এটাও তুমি পারলেনা। আগের কোনো কথাই তুমি রাখতে পারলেনা। শুধু এই কারণে তোমার জন্য আরো বেশি খারাপ লাগে। তোমাকে আমি অন্য মেয়েদের থেকে আলাদা মনে করতাম। তুমি ভালোবাসা জিনিষটা কি বুঝতেনা , এই আমি তোমাকে ভালোবাসা কি তা বুঝালাম। ভেবেছিলাম, সত্যি তুমি আমাকে ছাড়া আর কাওকে কোনদিনই গ্রহণ করতে পারবেনা। আমার সব ধারনা ভুল প্রমান করে তুমি আমাকে রেখে নিজের পৃথিবী সাজিয়ে নিলা। না, এর জন্য তোমার পতি আমার কোনো রাগ বা ঘৃনা নেই। তবে নিজেকে খুব বোকা মনে হয়। যেই আমি তোমাকে সবসময় বোকা বলে বকতাম, সেই তুমি দিন শেষে চালাক হয়ে আমাকে বোকা বানালা। ভাবলে হাসি ওঠে। 

জানো, আমার খুব ইচ্ছে করছে এখনি হবিগঞ্জ চলে যাই। তোমাকে আর তোমার বরকে একসাথে দেখতে পাব। তোমাদের কেমন মানিয়েছে তা দেখতে খুব ইচ্ছে করছে। তোমার মুখটা দেখলেই আমি বুঝতাম, তুমি এখন happy নাকি। বাবু জানো, একটা চিন্তায় আছি। শিমুকে গতকাল দুইবার ফোন দিলাম, কিন্ত ধরলনা। তুমি আবার ওকে কিছু বলো নাইতো। শিমু ফোন না ধরলে যে আমার সব প্লান ভেস্তে যাবে। ওর সাথে যে আমার দেখা হতেই হবে। তুমি কি যে শুরু করেছ, আমার সবকিছু এলেমেলো করে দিচ্ছ। আমার রাগ ওঠলে কিন্ত আমিও সব এলোমেলো করে দিব। আমার সজ্যের শেষ সীমায় তুমি আমাকে দার করিয়ে দিয়েছ। আর পারছিনা আমি বাবু , আমাকে একটু সস্থি দাও। তোমার কাছে তো কিছুই চাইনা, শুধু আমার সাথে একটু কথা বলো। Please বাবু :'(

আমার পাশে সবসময় তুমি ছিলা, আজ কেন দুরে সরে যাবা? বিয়ে হয়েছে তো কি হয়েছে। আমি তো মেনে নিয়েছি। তোমার আর আমার পথ চলা এক সাথে লিখা ছিলনা। তাই বলে আমার থেকে পালিয়ে থাকবা কেন? তুমি কি বুঝছনা, ভুলের ওপরে ভুল করে যাচ্ছ। না, তুমি বিয়ে করাটা ভুল নাহ। আমাকে কষ্ট দেয়াটা ভুল হচ্ছে। জানোতো, একটা জিনিসকে বেশি পেচালে তা নষ্ট হয়ে যায়। তুমি কি চাও, আমি একদম নষ্ট হয়ে যাই? যদি তাই চাও, তবে দাও আরো কষ্ট। কিছুই বলবনা তোমাকে। তবে খুব শিগ্রই তুমি তার ফল দেখবে। এই সপ্তাহ আমি শেষ চেস্টা করে যাবো, যদি না হয় কিছু তবে দেখো আমি কি করি। কি করব, সেটাও জানাবো। Just wait and see, আমি আর পারছিনা। ভালো থাকো সবসময় লক্ষী বাবু ।

*** একটু সস্থি পেলাম, শিমু ফোন ধরেছে। ও বেস্ত ছিলো, তাই নাকি ফোন ধরতে পারেনি।
আর, আজ থেকে তোমার পাঞ্জাবি টা পরা অফ করে দিয়েছি। ঐটা যে এখন আমার কাছে অনেক কিছু, তোমার সৃতি। যখন দেশের বাইরে থাকবো, ঐটাকে বুকে জড়িয়ে ঘুমাবো। যেখানে তুমি তোমার বরকে নিয়ে ঘুমাবা :D
সময়ের সাথে সাথে আসলে মানুষ বদলে যায়। আমার জীবনে তুমি হবা সেইরকম একটা ওধাহরণ। ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন