বুধবার, ১৯ মার্চ, ২০১৪

অস্থীরতার সময় আমার

১৯.০৩.১৪

 

অস্থীর সময় ! কি দুস্সহ যন্ত্রনা, তা বলে বুঝাতে পারবনা। কিছু করে শান্তি পাচ্ছিনা। খাবার যাচ্ছেনা মুখ দিয়ে। চোখে অনেক ঘুম, বিছানায় গেলেই শুধু তোমারি চিন্তা। কিছুতেই ঘুমাতে পারছিনা, আর একজনের পাশে তুমি ঘুমাবে ভেবেই ঘুম চলে যাচ্ছে। কি অবর্ণনীয় কষ্টের মাঝে আমায় তুমি রেখে গেলে :'(

সেই বিয়ের দিন রাত ২ টায় ২ টা ছবি পাঠালা, তারপর থেকে আর কোনো খবর নেই তোমার। রাত জেগে বসে থাকি, যদি তুমি আস। ঐ ছবিগুলুতে তোমাকে পরীর মত মনে হচ্ছে। খুব তোমাকে ছুয়ে দেখতে মন চাইছিল। এত সুন্দর লাগছে তোমায়, ভুল করেই বলে ফেললাম, এটা আমার বাবু - যাকে আমি ভালোবাসি :'(

বাবু, আমার থেকে লুকিয়ে থাকার জন্য তুমি ২ টা ফোন নম্বরী অফ করে রেখেছো। একটি বারো ভাবলেনা, এটা করে তুমি আমার কষ্ট আরো দিগুন করে দিলা। তোমার সাথে কোনভাবেই আমি যোগাযোগ করতে পারছিনা। এর চেয়ে ভালো ছিল, আমাকে বিষ খাইয়ে মেরে ফেলতা :'( 

হয়ত তুমি ভেবেছ, তোমার সাথে যোগাযোগ না হলে আমি তোমাকে ভুলে যাব। কিংবা তোমাকে আমি ঘৃনা করব, তাইনা? কোনটাই হবেনা আমার দ্বারা। আমি সেই আগের টারজানই থাকব। যার কোনো সপ্ন নেই, যার কোনো future নেই, যার বাকি জীবন কাটবে তোমাকে ভেবেই। মনে শুধু ঘুরে-ফিরে একটাই প্রশ্ন, তোমরা মেয়েরা কেন এমন হউ? ভালোবাসার কি কোনো দাম নেই তোমাদের কাছে? সত্যি অবাক লাগে। যখন শুয়ে শুয়ে আগের কথাগুলু ভাবি। মন থেকে ভালোবাসলে তাদের সাথে এমন করতে হয়, তাইনা? তাহলে বল ভালো ছেলেরা কিভাবে ভালো থাকবে? আমি বলছিনা আমি ভালো ছেলে, কিন্ত ভালো ছেলের মতই তোমাকে আমার সব ভালবাসা ওজার করে দিয়েছিলাম। একটুও ফাক রাখিনি, আর তাই তোমার আমার সাথে এমন করতে একটু দিধা হলোনা। তোমার বরকে নিয়ে বেশ আছ, আর তাই ২ টা ছবি পাঠিয়ে আমার বুকের জালাটা আরো বাড়িয়ে দিতে পেরেছ।

আজকে আর থাকতে না পেরে মেজো ভাইয়াকে তোমার আর আমার সব কথা খুলে বললাম। আবারো, মেজো ভাইয়া থেকে শুনলাম, তোর ইতো ভুল। হুম, সব আমার ভুল। আর তাইতো তোমাকে কিছু বলার অধিকার আমার নেই। একটু আগে আতিক ফোন করেছিল, তুমি নাকি তাকে আমাকে সান্তনা দেয়ার জন্য বলেছ। হম অনেক কথা বোঝালো এবং আমিও বুঝলাম। কিন্ত যে বুঝার সেতো বুঝেনা, আমার মন। এই মনটাকে তুমি যে ধুম্রে-মুচড়ে শেষ করে দিয়েছ। খুব সুখে থাকবা, তাইনা? হয়তো আর কয়েক বছর পর আমার কথা মনেই পরবেনা, তোমার বরকে নিয়ে, সন্তানদের নিয়ে বেস্ত থাকবা। সময়ের সাথে সাথে নাকি সব ভুলে যাওয়া যায়। তুমি ভুলে যেতে পারবা, তোমার ভুলে যাবার মত মানুষ থাকবে পাশে। কিন্ত আমার কি হবে বলতে পারো?

বাবু, এখনো বলি, আমি দুরে চলে গেলে যদি তুমি সুখে থাকো, তবে আমি তাই করবো। সংসারের কথা ভেবে তুমি আমাকে যেই কষ্ট দিচ্ছ, তার জন্য কখনোই তোমার পতি আমার রাগ, অভিমান, ঘৃনা আসবেনা। দোআ করো, যাতে বাকি জীবন তোমার জন্য এমন শুভ কামনা করে যেতে পারি। ভালো থাকো লক্ষী বাবু ......

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন