শনিবার, ২২ মার্চ, ২০১৪

দিশেহারা এই আমি

২২.০৩.১৪

হুম, এই আমি আজ খুব দিশেহারা হয়ে পরেছি। কত যে নিজেকে শূন্য মনে হচ্ছে, তা আমি কাওকেই বুঝাতে পারবোনা। বাবু, এমনকি তুমিও কোনদিন বুঝতে পারবেনা, তুমি আমার জীবনটাকে কি করে দিয়েছো । আমাকে ভেন্ঘে দিয়েছো ঠিক কাঁচের গ্লাস্সের মত। আমার সব বিশসাস নষ্ট করে আজ তুমি আমার ফিউচার বলো কিংবা জীবন, দুইটাই নষ্ট করে দিয়েছ। না, এর জন্য কখনোই তোমাকে অভিশাপ কিংবা ঘৃনা করবোনা। যত কিছুই হোক, তোমাকেই যে ভালোবাসি। এবং ভালোবেসেই যাবো। 

জানো বাবু, আজ থেকে আমি ঘুমের ওষুধ খাওয়া শুরু করেছি। আর পারছিনা আমি। না ঘুমাতে, না ঘুমাতে আমি প্রায় পাগল হয়ে গেছি। বিছানায় গেলেই তোমার ভাবনা, ঔফ কি যে দস্সহ যন্ত্রণা তা তুমি বুঝবেনা। হয়ত তুমিও আমার কথা ভাবো, কিন্ত তোমার বরের ওপস্থিতি তোমাকে আমার ভাবনা নিয়ে পরে থাকতে দেয়না। কেন জানি মনে হচ্ছে, তুমি কিছুটা মানিয়ে নিয়েছো নতুন জীবনধারায়। মানিয়ে নাও, সেটাই ভালো তোমার জন্য। 

আচ্ছা বাবু, আমাকে তুমি তোমার X BF না ভেবে, একজন মানুষ ভাবতে পারনা। তুমিতো অন্য সবার সাথে ঠিকই ফোনে কথা বলছ। কিন্ত, এই মানুষটাকে কেন এড়িয়ে যাচ্ছ? এমনিতেই বেশ বড় একটা বেথা দিয়েছ, আমাকে একটু সোজা হয়ে দাড়াতে দিবানা? দাওনা আমাকে একটু তোমার সংস্পর্শ। এতে তোমার না হয় কোনো লাভ হলনা, আমার তো জীবনটা প্রাণ ফিরে পাবে। আমি যে খুব অসহায় বাবু। এই পৃথিবীতে তুমি ছাড়া আমাকে বুঝে এমন আর কেও নেই। এটা জানার পরেও এমন করাটা মানে, আমাকে তুমি নিজের হাতেই মেরে ফেলছো। হয়ত এখন বুঝবেনা, তুমি আমার কি ক্ষতি করছ। যখন বুঝবে, তখন আফসোস করে কি হবে? আমি যে তখন অনেক দুরে থাকব, হয়ত না ফিরার দেশে। 

" সব আলো নিভে যাক আধারে,
শুধু জেগে থাক দুরের তারারা। 
সব সপ্ন থেমে যাক নিস্তব্দতায়,
শুধু জেগে থাক এই সাগর আমার পাশে। 
আহা হা আহা হা, আহ আহ আহ। 

সব বেদনা মুছে যাক স্থিরতায় ,
হৃদয় ভরে যাক অস্তিত্বের আনন্দে। 
হৃদয় গভীরে অবাক বৃষ্টিতে ,
থমকে দাড়িয়েছে মহাকাল এইখানে। 
আহা হা আহা হা, আহ আহ আহ। "

এই গানটার মত তোমাকে হারানোর মধ্য দিয়ে আমার জীবন এখানেই থেমে গেছে। সব সপ্ন, সব আনন্দ, চোখের জলে ভেসে গেছে। তুমি আমাকে কান্না করা শিখিয়েছ মেয়েদের মত। তুমি শিখিয়েছ, অন্ধের মত কাওকে বিশসাস করা ভুল। আরগুলু নাইবা বললাম। 

বাবু জানো, পরের মাসের শুরু থেকে আমার পাগলামি হবে শুরু। না তোমাকে বলবনা, এখানে লিখে রাখব। যদি কখনো এই লিখাগুলু পর, তবে যাতে আমার কষ্টের দিন্গুলু কেমন কেটেছিল তা বুঝো। আমি চাই, তুমি খুব করে কাদো। আমার সব সৃতিগুলু তোমার মন থেকে মুছে যাক, সেই জলের সাথে। 

আমি তোমাকে বলে দিবো,
কিযে একা দীর্ঘ রাত,
আমি হেটে গেছি বিরান পথে।
আমি তোমাকে বলে দিবো,
সেই ভুলে ভরা গল্প,
করা নেড়ে গেছি ভুল দরজায়। 
ছুয়ে কান্নার রং, ছুয়ে জোছনার ছায়া। :'(

আমি কাওকে বলিনি সেই নাম,
কেও জানেনা, না জানে আড়াল।
জানে কান্নার রং, জানে জোছনার ছায়া। :'(

ভালো থাক বাবু সব সময়। অনেক সুখী হউ তুমি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন