বৃহস্পতিবার, ২০ মার্চ, ২০১৪

গোপন কথা

২০.০৩.১৪


হুম আজ তোমাকে গোপন একটা কথা বলব। আজ আমার হবিগঞ্জ যাওয়ার কথা ছিল। তুমি নাকি আগামীকাল হবিগঞ্জ আসবা তোমার বরকে নিয়ে এবং আড়াই দিন থেকে চলে যাবা। এই সুযোগটা মিস করতে চাচ্ছিলামনা, তোমাকে আর একবার দেখার সাধ যে এই মনে। ভাবছো, আমি এইসব খবর কোথায় পাচ্ছি? :D

তোমাকে খুলেই বলি। তুমি এমন কিছু করবে বিয়ের পর, কেন জানি মনে আগেই টের পেয়েছিলাম। আর শিমুকে সেদিন ফোন করার পিছনে এটাই ছিলো আমার প্রধান কারণ। আমি জানতাম, বিয়ের পরে আর যাই হোক শিমুর সাথে তোমার যোগাযোগ থাকবে। শিমুর সাথে আর কোনদিন কথা বলবোনা এটা প্লান ছিল, কিন্ত তোমার কথা ভেবে ওর সাথে আপোষ করলাম। শিমুই আমাকে  সব information দিচ্ছে। ওর কাছেই শুনলাম, বিয়ের দিন তুমি হাসি খুশি ছিলা। ওর কাছেই শুনলাম, তোমার বর নাকি অনেক রোমান্টিক। তোমাকে নাকি অনেক ভালবাসবে। বিয়ের আগে তোমাকে নিয়ে বিয়ের শপিং করেছিল, যা তুমি আমাকে বলোনি। অথচ এই তুমি আমাকে  বলেছিলা, ওকে তোমার সয্য হয়না। প্রসন মনে, কেন এই ছোট মিথ্যেগুলু আমাকে বলেছিলা?

আমি যেখানে, আর সেখানে ঝামেলা থাকবেনা এটা কি হয়। এই যে দেখো, শিমুর বাড়িতে বিশাল ঝামেলা। সবাই হাসপাতাল এ। শিমু আজ দেখা করতে পারবেনা, আর তাই আমার যাওয়া হলোনা। শিমুর সাথে আজ দেখা করতে চাওয়া, সেটাও আমার সার্থে। শিমুর কাছ থেকে তোমার বিয়ের ছবি নেয়া, তোমার জন্য একটা ওপহার কিনেছি ঐটা ওর  মাধ্যমে তোমাকে দেওয়া, এবং সবচেয়ে দরকারী হলো - তোমার নতুন ফোন নম্বরটা শিমু থেকে collect করা। কিন্ত, বিধি বাম। শিমু পরের সপ্তাহ ছাড়া হবিগঞ্জ এ যাবেনা। আর তাই সব পরিকল্পনা ভেস্তে গেল।

বাবু, জানি তুমি এখনো মনে মনে আমার কথায় ভাবছো। কিন্ত, কাওকে বুঝতে দিচ্ছনা। এই অভিনয়টা তুমি ভালই করতে পারবা। কিন্ত, আমার প্রশ্ন একটাই। পৃথিবীতে আমরা আর কয়দিন বাচবো? এত কষ্ট লুকিয়ে লাভ কি? তারচেয়ে মাঝে মাঝে খোজ খবর রেখে জীবনটাকে আমরা কি একটু ভালো করতে পারিনা?

একটা গান শুনাই তোমাকে -

গানটার লিংক: http://www.mp3rhino.com/Tomay-Dilam-Bhubon-Dangar-Hashi---Topu--mp3-download.html

সোনার মেয়ে, তোমায় দিলাম ভুবন ডানার হাসি,
ও সোনার মেয়ে, তোমায় দিলাম ভুবন ডানার হাসি।
তোমায় দিলাম মধ্য দিনের টিনের চালে বৃষ্টি রাশি,
আরো দিলাম রুদ্রো ধুয়া, সবুজ ছোয়া পাতার বাশি,
মুখে বললাম না, বললাম নাহ, ভালোবাসি।

প্রজাপতি হৃদয়টা আমাতেই নেই,
এই যে কি হলো আমার, কোথায়  আমি ভাসি।
তোমাকেই, তোমায় দিলাম ভুবন ডানার হাসি,
শুধু মুখে বললাম নাহ, ভালোবাসি।

গানটার মত করে, আর কখনই মুখে বলবনা, তোমাকেই ভালোবাসি। মনে মনে তুমি সারা জীবন এই আমার হৃদস্পন্দন হয়ে থাকবা। নাইবা হলে আমার, সব কিছু নিজের করে পেতে চাওয়া বোকামি কারো কারো জন্য। সেই বোকাদের মধ্যে আমি একজন। তুমি হয়ত চালাক, আর তাই নিজের পৃথিবীটা সাজাতে নিজের সাথে অভিনয় শুরু করেছো। চিন্তা করোনা, অভিনয় করতে করতে একদিন সত্যি দেখবা, সংসারের মায়াতে পরে গেছো। তখন পিছনের দিন্গুলু  নিয়ে ভাবার সময়ই পাবানা। দোয়া করি এই সময়টা দ্রুত তোমার জীবনে আসুক। তুমি ভালো থাকাটা যে আমার কাছে খুব জরুরী। ভালো থাকো সব সময় আমার লক্ষী বাবু . . . . . . . .

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন