শুক্রবার, ২৮ মার্চ, ২০১৪

সব মিথ্যে ভাবনা !

২৮.০৩.১৪

 

জীবনের ২৬ টা বসন্ত পার করে আজ মনে হচ্ছে, আমার পুরা জীবনটাই বৃথা। আমার বুকে ছিল সব মিথ্যে ধারনা। আমি ২৭তম বসন্তের কাছে এসে জীবনের কাছে হেরে গেলাম। তোমার কাছে হেরে গিয়ে জীবনের কাছে হার মানলাম। হুম বাবু, আমি হেরে গেছি। এই আমি তোমাকে গত ৫ বছরেও বুঝতে পারিনি। আমার বের্থতা। 

বাবু, তোমার মনে এখন একটাই অভিলাষ তাইনা? তোমার বরের সাথে adjust করে নেওয়া। জানো, এটা  শুনলেই তোমার মুখে, আমার খালি হাসি ওঠে। এই, তুমি না ওকে স্য করতে পারতেনা। আমাকে কেন মিথ্যে এই কথা বলেছিলা? কেন আমাকে আগে বলেছিলা, আমাকে ছাড়া কখনোই আর কাওকে মেনে নিবানা? কি দরকার ছিল আমাকে করুণা দেখানোর। কখনই বিয়ে করবেনা, আর আজ সেই তুমি আমাকে বল, "ওর সাথে match করে নিতে হবে এবং থাকতে হবে ওর সাথে বাকি জীবন "। তোমার একটু লজ্জাও লাগেনা, আমাকে এই কথাগুলু বলতে? ছি বাবু। এই ছিল তোমার ভালোবাসা? আজ সত্যি আমার মনে হয়, ৫ বছরে আমি তোমাকে ভালোবাসা কি তাই বুঝাতে পারিনি। যদি আমায় তুমি সত্যি ভালোবাসতে, তবে শুধু মুখে ভালবাসা আছে বলে এমন অভিনয় তুমি আমার সাথে করতে না। একটু ও খারাপ লাগছেনা তোমার, আমার জীবনটা নষ্ট করে? কিভাবে পারছ তুমি, নিজের জীবনটাকে সুন্দর করার জন্য সপ্ন দেখতে?

হমম ! আগামীকাল হলো আমার জীবনের "ভালো ছেলের শেষ দিন"। তুমি তো আমার জন্য কিছুই করলেনা, আমি না হয় তোমার দেয়া কষ্ট ভুলতে জীবনকে নষ্ট করলাম। এই জীবনে তোমাকে যেহেতু পেলাম নাহ, ভালো থেকে আর কি হবে? সব শেষ করার পালা এবার। আর পারছিনা। তোমার দেয়া promise গুলু কাদায় আমায় সারা বেলা। কি সহজে তুমি আমাকে দেয়া promise গুলু ভুলে গেছ।  কিন্ত,আমি আজো পারিনি। আর আমাকেই বেশি কষ্ট পেতে হচ্ছে, চোখের জল ফেলেও দুক্ষগুলুকে বিদায় করতে পারছিনা। 

তোমার ওনি smart, romantic, সারাক্ষণ তোমার পাশে থাকে। ঘেসাঘেসী করে :D। খুব ভালো লাগে তাইনা বাবু? ওরা সবাই অনেক ভালো, আর তাই আমাকে মেরে ফেলতে তোমার একটু ও কষ্ট হবেনা। তোমার ভাষায় "যতো তাড়াতাড়ি match হব, ততোই ভালো"। তুমি এখন নিজের ভালো বুঝতে শিখেছো। আমার কষ্ট নিয়ে ভাবার সময় তো তোমার নেই। আম্মু promise করালো আর ধুম করে রাজি হয়ে গেলা "আমার সাথে আর কখনো ফোনে কথা বলবানা এবং ফোন নম্বর আমাকে দিবানা "। বাহ তুমি তো অনেক লক্ষী মেয়ে হয়ে গেছো। আম্মুর সব কথা শুনো, বিয়ে  করলা। এখন ওনার এই কথায়ও রাজী হয়ে গেলা। এই বাবুকে তো আমি চিনিনা। 

আর একটা দিন বাবু। তারপরেই সব পাল্টে যাবে। তোমাকে দিবো - টারজান এর অত্তাচার ছাড়া একটা জীবন। আর টারজান পাবে, কষ্টের নষ্ট একটা জীবন। তোমার বর মে এর ৯ তারিখে চলে যাবে, এতে তোমার অনেক মন খারাপ তাইনা? ১০ তারিখে আমার জর্মদিন সেটা এবার মনে থাকবে কি? দয়া করে মনে রেখোনা, মেরেই যখন ফেলেছো আমায় তখন মিথ্যে শরীরের জর্মদিন এর wish করোনা। ততদিনে হয়তো সত্যি সত্যি জর্মদিন নাহ হয়ে মৃত্তদিন পালন করার সুযোগ করে দিতে পারি তোমাকে। 

বাবু, তোমার ওপর ভীষন রাগ ওঠে মাঝে মাঝে। আবার পরে নিজেই ভাবি, আরে ভালোবাসা তো আমি শিখিয়েছিলাম, তাই আমাকেই কষ্ট পেতে হবে। গত ৫ বছরে যেমন দোষ না করেও, আমাকেই ক্ষমা চাইতে হয়েছে সব সময় ঠিক তেমন। যে শিখায়, তার মাঝে ঐটা থাকে বলেই শিখাতে পারে। আর যে শিখে, সে সেইটা অনেক সময় feel না করেই ভাবে, সে শিখে নিয়েছে। এমনটি হয়েছে তোমার খেত্রে। আমার পতি তোমার ভালোবাসা ছিলনা। ছিল একটা অভ্ভাস। সত্যি বলছি। গত ৫ বছরে তুমি প্রোতিদিন একটা কাজ করতে করতে অভস্স্ত হয়ে গিয়েছিলে। আর তাই এমন করতে পেরেছো আমার সাথে। আর আমি সেই জিনিসটা ভিতর থেকে ফীল করেছি বলেই আজ এত ভেন্ঘে পরেছি। আর তাই নিজের জীবনটাকে ধ্বংস করতে একটুও খারাপ লাগছেনা। 

বাবু, এই জীবনে আমার জন্য কিছুই করার সুযোগ দিবনা তোমাকে। দেখা যাক, আগামীকাল কি হয়। আশা করি আর ১ দিন পরেই আমার জীবনটা পাল্টে যাবে বেথার সাগরে ডুব দিয়ে। তোমার পথ চলাকে আরো সুন্দর করার জন্য। তোমার জন্য আমার জীবনটা ossorgo করে দিলাম। ভালোবাসি তোমাকে প্রাণ দিয়ে, তাই তোমার জন্য আমার শুভকামনা সবসময়। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন