সোমবার, ১৪ এপ্রিল, ২০১৪

একটি বিশেষ দিন !!

১৪.০৪.১৪

আজ পহেলা বৈশাখ। সবার মনে কত আনন্দ, রঙিন সাজে সবাই আজ সেজেছে। সবাই ঘুড়ে বেড়াচ্ছে প্রিয় মানুষগুলুকে সাথে নিয়ে। সবার মাজে আজ নতুন করে নিজের জীবনকে সাজিয়ে নেওয়ার অদম্মো ইচ্ছা। সবাই আজ দুক্খকে ভুলে থাকতে চায়। পৃথিবীতে বেচে আছে এটা নিয়ে আনন্দ করতে চায়। মানুষের চোখে মুখে আনন্দের ঝিলিক, দেখার মত একটা জিনিস।

আজ একটা বিশেষ দিন !!! এই পথম তোমার কাছ থেকে শুভেচ্ছা পেলাম না। সত্তি বড় অদ্ভুত লাগছে। তুমি বেচে আছ, অথচ আমাকে শুভেচ্ছা জানালেনা। বিশসাস করা খুবি কষ্টকর। জানিনা, মহান আল্লাহপাক কেনো এই পাপীকে বাচিয়ে রেখেছেন। হয়তো আমার আরো অনেক কিছু দেখার বাকি তোমার কাছ থেকে। কিংবা আমাকে আরো শাস্তি দিতে চান তিনি। 

বাবু, বছরের এই পথম দিনে তোমাকে বলি ফেলে আশা বছরের কিছু কথা। 

তুমি আর আমি কত সময় কাটিয়েছি। তোমাকে আমি অনেক ভালোবেসেছি দিনে দিনে। হয়তো আমার বেস্ততার কারণে তা কখনোই তোমাকে বুঝাতে পারিনি। কিন্তু, তাই বলে তুমি আমার সাথে এমন করতে পারলা? না, বলছিনা তুমি ভুল করেছ। নিজের জীবনকে নিয়ে ভাবনা সবারই আছে, আমারও ছিলো। তুমি শুধু একটা বিশাল ভুল করেছ। তুমি জান্তা, এই পৃথিবীতে তুমি একজন ছিলা যার কাছে এই কোনবেঙ টাইপের মানুষটা তার সকল সুখ-দুক্খ বলতো, কিছুই লুকাতোনা। আর তাই সেই মানুষটা তোমাকে অনেক বিশসাস করতো। কোনোদিন সে চিন্তাও করেনি, তাকে ছেড়ে তুমি কখনো অন্নো কাওকে বিয়ে করবা। সে যদি মারাও যাই, তবু তার জন্ন তুমি একা থাকবা। তার সব ধারণা তুমি ভুল প্রমান করেছ। আজ তাই তুমি সেই মানুষটাকে পুরা পরিবর্তন করে দিয়েছো।

জানো, মাঝে মাঝে ইচ্ছে করে তোমাকে অনেক কষ্ট দেই। কিন্তু, জানি ঐটাও পারবোনা। কারণ ভুলটা আমার ছিলো। ৬ তারিখে যখন একবার বলেই আমার কথা শুনে বিয়েতে রাজি হয়ে গেলা, সেদিন বুঝেছিলাম তুমি আমাকে বুঝোনি। তোমার মনে অন্নো কিছু চলছে। মনে আছে তোমার? তোমাকে নিষেধ করার পর তোমার মুখের দিকে আমি কিছুখন তাকিয়ে ছিলাম। আসলে আমি তখন তোমাকে চিনতে পারছিলাম না। খুবই অবাক হয়েছিলাম। আর তাই তুমি যখন চলে গেলা, আমি একটুও কাদিনি। সারা রাস্তায় পাথরের মত বসে ছিলাম। আমার ভালোবাসা অতোটা শক্তিশালী নয়, বুঝতে পারলাম। আরো বুঝলাম, তুমি পারবা আমাকে কোনো একসময় ভুলে যেতে। 

দেখো, নিলজ্জের মতো ১৫ই মার্চ তোমাকে আবার আমার কাছে আসতে বলছিলাম। কারণ, ওই মাঝের দিন্গুলুতে বুঝতে পেরেছিলাম, তোমাকে ছাড়া আমি থাকতে পারবোনা। কিন্তু, আবারো তুমি আমাকে পত্তাখান করলা। এবং আমি বুঝলাম, আমি তোমাকে সত্তি হারিয়ে ফেললাম। তারপরেও তোমাকে দূর থেকে দেখার জন্য নিজের পরিবার ছেড়ে এখানে পরে আছি। আমার দিনগুলি কত কষ্টে কাটছে, তুমি বুঝবেনা। আমি যেই কাজ করি, তুমি সেইটা শুনলে অনেক কষ্ট পাবা। তাই এখন শুনবোনা। তবে বলবো পরে।

খাবার নিয়ে সেদিন বললা, তুমি সকালে একটা রুটি এবং বাকি দুইবেলা ভাত খাও। ভালোই তো। আমিতো সকালে একটা রুটি এবং সন্ধায় একটা রুটি খেয়ে দিব্বি বেচে আছি, মাঝে মাঝে তো কিছুই খাইনা। না খেয়ে যদি মরা যেতো, তবে তোমার আগে আমার যাবার কথা :D

বাবু, তুমি আমাকে নিয়ে ওপহাশ করো তাইনা? তোমার বেবি হবে আমার। এইরকম চিন্তা না করে বলতে পারোনা, আমি ওর সাথে থাকতে পারবোনা। আমি একা থাকবো। এটা বললেতো অনেক শান্তি পেতাম। ওলটা বারেবার বল, ৫ তারিখ, মে ২০১৪ কখন আসবে? এই ১ বছরে নিজেকে গুছিয়ে নিবা। ভালোই তো, তোমার চিন্তা-ভাবনা দেখলে নিজেকে নিজে খুন করে ফেলতে ইচ্ছে করে। কাকে আমি এতোটা বছর ভালোবাসলাম?

সারা রাত কেটেছে না ঘুমিয়ে আমার এইসব কথা ভাবতে ভাবতে। তোমার মত আমিও এখন না ঘুমিয়ে রাত কাটাতে পারি। একটু পর ভোর হবে, আরো একটা কষ্টের দিন শুরু হবে আমার? এইভাবে রাত যাবে, আর আমি কষ্টের সাথে লড়াই করে যাবো। তোমার রাত হবে শুধুই শান্তিময়। সুখে থাকো, তোমার মঙ্গল হোক। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন