মঙ্গলবার, ১৫ এপ্রিল, ২০১৪

শুনবে আমার কথা ???

১৫.০৪.১৪



আর সয্য হচ্ছেনা। চোখের সামনে তোমার এত লুকুচুরি আর ভালো লাগছেনা। তুমি যে এত ভালো অভিনয় পারো, আগে জানতাম না। তুমি ওনার সাথে করছো, অসুস্থতার অভিনয়। আর আমার সাথে মিথ্যে ভালবাসার অভিনয়। সত্তি অনেক খারাপ লাগছে।

গতকাল সারা রাত ঘুমায়নি। শুধু তোমার কথা ভেবেছি এবং চোখের  জল ফেলে গেছি। জীবনটা তোমার কাছে কত সহজ। ওনি চলে যাবে ৫ই মে, ১ বছরের মত সময় পাবা, ১ বছরে নিজেকে গুছিয়ে নিবা, আমাকে এখান থেকে অনেক দুরে সরিয়ে দিবা এইতো। তারপরে ওনি আবার আসবে, হয়তো তোমাকে নিয়ে চলে যাবে আর নয়তো দুইজনে সুখের নীর বাধবা। সুখী পরিবার। 

আর আমার? কোনো পরিকল্পনা নেই। শুধু তোমাকে, তুমি যেমন চাচ্ছ তেমন অবস্থায় দেখতে চাই। হয়তো এই দেশেরি কোনো অক্খাত জায়গায় যতদিন আয়ু আছে, বেচে থাকব। তোমার ওনার মত আমার অত টাকা নেই। তোমার আম্মু ঠিকই করেছেন এবং তুমিও ঠিক সিদ্ধান্ত নিয়েছো। টাকা ছাড়া ভালোবাসা হয়না, এটা আরো একবার প্রমানিত হলো। তোমার ওনি তোমার সকল সাধ পূরণ করতে পারবে। আমিও পারতাম, তবে আমার কাজ কেও বুঝেনা। আমার কাজ তো দুরের কথা, আমার মনটাই তো তুমি বুঝতে পারোনি। আগে জানতাম মেয়েরা ভালোবাসার মানুষকে ঠিক চিনতে পারে। আর আমি হলাম তার ভুল প্রমান !! :D

আজকে ভেবেছি, তোমাকে আমার মনের না বলা কথাগুলু বলব। জানো, আমার ধারনা ছিলো তুমি বিয়ে করছ ঠিকি কিন্তু তুমি ওনার সাথে থাকতে পারবেনা। কয়েকদিন দিন পর তুমি বলবা, আমি পারবোনা ওনার সাথে থাকতে, আমি একা থাকব দরকার হলে। আমার সব ধারনা ভুল !! তোমার মুখে বারেবার শুনি ৫ই মে'র কথা। অর্থাত সেই রকম কোনো পরিকল্পনা তোমার নেই। এটা কি আমার সেই বাবু?

বুঝতে পারি তোমারও কষ্ট হচ্ছে। কিন্তু তাই বলে তুমি কিভাবে রাতগুলু কাটাচ্ছ ওনার সাথে, এটাই আমার মাথায় ধরেনা। ওনি যখন তোমাকে স্পর্শ করে রাতের আধারে, এই আমাকে ভেবে কি সরিয়ে দাও? নাকি আমার সাথে করা সেই সময়গুলুর মত, চুপটি করে মাথা দিয়ে রাখো ওনার বুকে। সমসসা কি, রাতের আধারে তো মুখ দেখা যায়না।

আমার শরীরটা খুব খারাপ। তাও তোমার সামনে গেলে সাদ্ধ মত চেস্টা করি, সবকিছু লুকিয়ে রাখতে। আজ তুমি চলে যাবা, সেই জন্ন তোমার সাথে দেখা করতে গিয়েছিলাম শিমুর ফোন পেয়ে। তোমার সামনে যেয়ে আজ ভিষন কষ্ট হচ্ছিল। সারা রাত ঘুম হইনি, খুব কষ্ট হচ্ছিলো দাড়িয়ে থাকতে। তারওপর তুমি যখন মাঝেমাঝে হাসছিলা, আজ কেন জানি কষ্ট হচ্ছিলো। কষ্ট সেইটা ছিল তোমার নির্লিপ্ততা দেখে। মনে হচ্ছিলো, কিছুই হইনি। সাভাবিক জীবনে চলে আসতে চাইছো।

আমার সামনে বসেই তুমি এখন কথা লুকানুর চেস্টা করো। খুব মজা পেলাম। রুম্মন তোমাকে কল করেছে নতুন নম্বর এ না, তোমার আগের ওই নম্বর এ। শিমুকে তুমি সাংকেতিক ভাষা দিয়ে বুজাও। তুমি কি ভেবেছ, তোমার নম্বর এ আমি ফোন দিবো? আশা করি, কখনো দিবোনা। কিন্তু, তুমি আমার সাথে তারমানে এখন লুকুচুরি করো এটা বুঝতে পারলাম।

ভেবেছিলাম, তোমাকে আর কখনো মিত্থে বলবোনা। কিন্তু, আমি বলি তোমার সাথে। পরে সত্যি কথাটা এখানে লিখে রাখি। যাতে পরে কোনদিন সত্তিটা এখান থেকে জানতে পারো। তুমি যখন আমাকে খেতে যেতে বল, আসলে আমি যাইনা। কিন্তু, তোমাকে খাওয়ানুর জন্ন আমি মিত্থে বলি। তোমাকে তো পেলাম না, তাই এখন যতটুকু সম্ভব তোমাকে ভালো রাখার চেস্টা করি দূর থেকে। যেমন সারা দিন রাত মিলিয়ে শুধু সন্ধায় একটা রুটি খেয়েছি। কিন্তু, তুমি জানো অন্নরকম। তারপর আরও একটা কাজ করি মিত্থা। তোমার সাথে যখন nimbuzz এ কথা হয়, তোমাকে ওনার সাথে মানিয়ে নেয়ার জন্ন ওস্সহ দেই। এবং সেইটার ফলাফল দেখতেই পারছি। কিন্তু, আমার মনে তখন তুফান চলে। সেই তুফানে আমার বুকের ভিতরে কি যে হয়, ঔফ কাশ তোমাকে দেখাতে পারতাম :'(

তবে গতকাল একটা সিদ্ধান্ত নিয়েছি। তোমার জীবনটা এইরকমভাবে যন্ত্রণাকাতর করার আমার কোনো অধিকার নেই। তাই হুট করে কোনো একদিন হয়তো চলে যাব তোমার থেকে আরও দুরে। তুমি দেখবেনা আমার কষ্ট। আমাকে এখান থেকে তাড়িয়ে দিতে চাও। আমি থাকলে তোমার মাঝে অস্থিরতা কাজ করবে, সেই জন্ন। তোমার জন্ন এই জীবনটা কুরবানী করে দিয়েছি। সেহেতু চলে যাবো এখান থেকে। তোমাকে তোমার মত থাকতে দিবো। তোমার মনের ইচ্ছা পূরণ হবে, adjust করে নিবা ওনার সাথে :D

বাবু, আজ অনেক কষ্টকর কথা বলেছি তোমাকে। তুমি আমার সাথে রাগ করোনা। তোমাকে যে অনেক ভালোবাসি। আর তাই তোমার করা সবকিছু আমার মাথায় ঘুরপাক খায়। কি করব বল, একা মানুষ তাও high pressure মাথা ঠান্ডা থাকেনা। ক্ষমা করে দিও আমাকে। তুমি ভালো থাকো।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন