মঙ্গলবার, ৮ এপ্রিল, ২০১৪

সব দোষ কপালের

০৮.০৪.১৪

 

ইসলাম ধর্মে নিজের মধ্যে ঈমান রাখার জন্য তাকদীরে বিশসাস রাখতে হয়। সোজা বাংলায় ভাগ্ঘে/কপালে বিশসাস রাখতে হয়। আসলেই তোমার আমার সম্পর্কের শেষ কপালে লিখা ছিলোনা। আর তাই আমার চোখে যতই দেখি তুমি আমাকে ছেড়ে চলে গেছো, আসলে তা নয়। তুমি ঠিকই করেছ এবং আমি শুধু শুধু এখন জালাতন করছি তোমাকে। তুমি যেখানে adjust করে নেয়ার আপ্রাণ চেস্টা করছো, আমি বারেবার তোমাকে অতীতে টেনে আনছি। জানি আমি ভুল করছি। কিন্তু এই ভুলটা আমার হাতে নেই। যতোই তোমাকে তোমার মত থাকতে দিতে চাই, ততই আমি ভুল করে তোমাকে আবার অতীতে নিয়ে যাই। 

এই যে দেখো, তুমি এবার বাড়িতে যাওয়ার পর একবারো যোগাযোগ করনি। এমনকি তুমি তোমার বরের সাথে ঢাকা গিয়েছ, তাও বলোনি। বলার কথাও না আমাকে। কিন্তু কেন জানি খুব কষ্ট হচ্ছে। এই প্রথম আমার বাবু অন্য কারো সাথে ঢাকা গেল! সত্যি খুব অবাক লাগে। আর এই আমি কষ্টগুলু ভুলতে পন্ডশ্রম করে যাচ্ছি। ভালোবাসা শব্দটা শুনলে এখন ভয় লাগে। যার মধ্যে এটা নিয়ে কখনোই কোনো ভাবনা ছিলোনা, তাকে ভালোবাসার সমুদ্রে আনাটাই ছিলো আমার ভুল। আর এমনি ভুল করলাম, আমার সাথে সাথে তার জীবনটাও অশান্তিতে ভরে দিয়েছি। এই পাপের শাস্তি আমি একাই ভোগ করবো। তোমাকে আমি সুখী মানবী করেই ছাড়বো।

সখী, যাতনা কাহাকে বলে ?
তোমরা যে বল দিবস রজনী
ভালোবাসা ভালোবাসা।
সখী, ভালোবাসা কারে কয়?
সে কি কেবলি যাতনাময়।
সে কি কেবলি চোখের জল,
সে কি কেবলি দুখেরও শাস।
লোকে তবে করে, কি সুখেরি তরে
এমন দুখেরও বাস।
................

পতিদিন যদি কাদিবি কেবল
একদিন নয় হাসিবি তোরা।
একদিন না হয় বিষাদ ভুলিয়া
সকলে মিলিয়া গাইবো মোরা।
সখী, ভাবনা কাহাকে বলে ?
সখী, যাতনা কাহাকে বলে ?
তোমরা যে বল দিবস রজনী
ভালোবাসা ভালোবাসা।
সখী, ভালোবাসা কারে কয়? ...................................... :'(

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন