সোমবার, ৭ এপ্রিল, ২০১৪

আমার মাঝে আমিই নেই !

০৭.০৪.১৪

 

নিজেকে পরাজিত এক মানুষ মনে হচ্ছে। মনে হচ্ছে জড় পদার্থ হয়ে গেছি। বিজ্ঞানী আইনস্টেন এর মতো আমার শরীরটা থেমে গেছে, শুধুই ফেলে আশা সৃতিগুলু জেগে আছে এই আমার মনে। আজ আমার মন ও শরীর দুইটাই খারাপ। খুব জড় + বেথা শরীরে। সারাদিন শুয়ে শুয়ে একটা ভাবনা ভাবা যে কত কষ্টকর, ঔফ আমার যে শত্রু তাকেও আল্লাহ এমন শাস্তি না দেক। 

আমি তারার মত জেগে থাকি_রাতের প্রহরে একাকি।
আমি মেঘের মত আকাশে ভাসি_বৃষ্টির মত ঝরি। 
আমি গোলাপ হয়ে_তোমার বাগানে ফুটি।
আমি বাতাস হয়ে_নিরবে তোমায় ছুঁয়ে আসি।
আমি আকাশের মত বিশালতা দিয়ে_তোমার ভুবনে আসি।
সীমানা খুজে পাবেনা_তোমাকে কতটা ভালবাসি। ..............


এক ফোঁটা জলেও বন্যা হতে পারে যদি তা পিঁপড়ের বাসায় হয়। একশত টন জলও এক বিন্দুর মত লাগে যদি তা সমুদ্রে হয়। তাই কাউকে ভালোবাসলে নাকি এক ফোঁটা জলের মত ভালোবাসতে হয়। যেন তাতে তার
হৃদয়ে ভালোবাসার বন্যার সৃষ্টি হয়। যেন সে কোন দিন সেই বন্যা থেকে বের হতে না পারে আর তাতেই যেন তার সুখের জীবন চলতে চলতে শেষ হয়। আমি তোমাকে বেশি ভালোবেসে ভুল করেছি, আর তাই নিজেতো কষ্ট পাচ্ছিই, তোমাকেও শান্তির একটা জীবন দিতে পারছিনা।

এই গানটা আগে আমি অনেক গাইতাম। আমার জীবনের সাথে এই গান্গুলুর কথা এতোটা মিলে যাবে কখনো কল্পনাও করিনি। তোমাকে শুনাই গানটা  

**************************

বধুয়া আমার চোখে জল এনেছে
হায় বিনা কারণে।।
নীলাকাশ থেকে একি
বাজ হেনেছে
হায় বিনা কারণে।।


দিনে দিনে মুল্য বিনে
সে যে আমায় নিলো কিনে।
এ মনে যতন করে
বিফল প্রেমের বীজ বুনেছি
হায় বিনা কারণে।
নীলাকাশ থেকে একি বাজ এনেছি
হায় বিনা কারণে।।

আমি তো খুজি কারণ
মন আমায় করে বারণ
বলে কেন এমন মরণ
বিনা কারণে।
আমি বাদী আমি বিবাদী
কোথাও বা অপরাধী।
কেন সেই রূপের আগুন
বুকে জ্বেলে আছি বেঁচে হায়।
বিনা কারণে।।

তুমি আমাকে ছেড়ে যাবার আগে মেরে যেতে পারলেনা। কি যে দুস্সহ যন্তনা, আর পারছিনা। বুকটা চৌচির হয়ে যাচ্ছে। কেনো এমন করলে? কেনো? :'(

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন