শুক্রবার, ৪ এপ্রিল, ২০১৪

এতো কষ্ট কেন ?

০৪.০৪.১৪

 

আজকাল জীবনকে নিয়ে ভাবিনা। এই জীবনটা আমার হতে পারে, কিন্ত ভালো লাগা না লাগাটা আরেকজনের হাতে। সেই আরেকজনটা হলে তুমি। তোমার কথা ভেবেই, তোমাকে না পেয়েই আজ আমি জীবনটা নিয়ে আর ভাবিনা। আমাকে নিয়ে ভাবার আমার সময় নেই। সব ভাবনার জায়গা তুমি দখল করে আছ। কিছুই চিন্তা করতে পারিনা তোমাকে ছাড়া, কিছুতেই ভুলতে পারিনা তোমার দেয়া সেই সব promise। 

বাবু, সত্যি খুব কষ্ট হয়। তোমার সাথে যখন nimbuzz এ কথা হয়, অভিনয় করতে যেয়ে কষ্টে আমার বুক ফেটে যায়। তোমাকে বলতে পারিনা আমি অনেক কষ্টে আছি। আমি একদমি ভালো নেই তোমাকে ছাড়া। তাও তোমাকে সান্তনা, সাহস দিয়ে যাই। ওনার সাথে মানিয়ে নেয়ার কথা বলি। কিন্ত, এই দিকে কষ্টে আমার চোখ দিয়ে পানি পরে। ভালোবাসি তোমাকে অনেক, আর তাই এই অভিনয়টা করে যাচ্ছি। হয়ত কোন একদিন ঠিকি মানিয়ে নিবা। আর আমি এখন যেমন ভালো থাকার অভিনয় করছি, তেমনি বাকি জীবন করে যাব। তোমাকে আর কখনো আমার কষ্ট দেখবোনা। ১৫ই মার্চ শেষবারের মতো দেখিয়েছিলাম। আর নয়। একেকটা দিন তুমি ওনার সাথে থাকো, আর আমার বুকে রক্তক্ষরণ হয়। কি যে যন্ত্রণা, যে এমন পরিস্থিতিতে পরেছে শুধু সেই বুঝবে। 

জানো, আমিও খুব সার্থপর। অনেক খারাপ। তোমার সামনে ভালো সাজার চেস্টা করি। তুমি যখন গতকাল সন্ধায় nimbuzz এ বলেছিলা, "তুমি আর মানতে পারছনা। হয়তো আপুর মত তুমিও করবা" এটা শুনে ভিতরে ভিতরে আমি খুশি। তোমাকে ওনার সাথে আমি সজ্জই করতে পারছিনা। কিন্ত দাতে দাত চেপে সয্য করে যাচ্ছি। কিযে কষ্ট ঔফ বুঝাতে পারবোনা। সবকিছু এলোমেলো হয়ে যাচ্ছে। এতো কাছে দুইজনে কিন্ত দেখা করার কোনো সুযোগ নেই। তোমাকে যে খুব দেখতে ইচ্ছে করে। গত সন্ধায় বলেছিলা আজ নানুবাড়িতে দাওয়াত। ১০টা ১১টার দিকে যাবা। আমি সেই ১০টা থেকে পুনে ১২টা পর্যন্ত নবীগঞ্জ বাস স্ট্যান্ড এ দাড়িয়ে ছিলাম ব্রীজের মুখে। কিন্ত তোমার দেখা পেলাম নাহ। তারপরে রাগ করে সেই নবীগঞ্জ থেকে হেটে তোমার কোচিং সেন্টারের সামনে আসছি। আমার অপেক্ষা করা আরো দীর্গ হলো :(

তোমাকে একটা গান শুনাই। আমার এই গানটা খুবই ভালো লাগে।

বড় অবেলায় পেলাম তোমায়, কেন এখনি যাবে হারিয়ে।
কি করে বলো রবো একেলা ? ফিরে দেখো আছে দাড়িয়ে।
কেনো হটাত তুমি এলে?
কেনো নয় তবে পুরোটা জুড়ে।
আজ পেয়েও হারানু যায়না মানা।
বাচার মানেটা রয়ে যাবে দুরে।

শুনছ কি তুমি আমাকে, ছিলে আমার হয়ে পুরোটায় ।
যাবে কোথায় রেখে আমাকে, এই পথ চলায় তোমাকেই চায়।
কেনো হটাত তুমি এলে?
কেনো নয় তবে পুরোটা জুড়ে।
আজ পেয়েও হারানু যায়না মানা।
বাচার মানেটা রয়ে যাবে দুরে।

এই গানটার মতোই, তোমাকে ছাড়া আমার বেচে থাকাটাই বৃথা। শুধু শুধু এই শরীর নামক খাচাটাকে বয়ে বেড়ানো। অসয্য লাগছে, আর পারছিনা আমি।

বাবু, এই জীবনে আজকে খুবই একটা নিচু একটা কাজ করেছি। শুরুতে খারাপ লাগছিল, কাজটা অনেক পরিশ্রমের আজ বুঝলাম। আমার সাড়া শরীর কাপ্তেছিলো। দুই হাতের তালুতে লাল হয়ে আছে। তার ওপর পা'টা কেটে গেছে। অনেক রক্ত গেছে, কিন্ত মনের বেথা থেকে এটা বেশিনা। কি কাজ সেইটা তোমাকে বলতে পারবোনা। বলব, হয়তো অন্য কোনদিন।

এই পায়ে বেথা নিয়েই তোমার সাথে সন্ধায় দেখা করতে গেলাম। আগামীকাল তুমি শশুরবাড়ি বাড়ি চলে যাবা, তাই তোমাকে দেখে আসলাম। ৭:৫১ তে গেলাম এবং ৮:০৩ এ রুমে ডুকলাম। ১০ মিনিটের মধ্যেই দেখা শেষ। যদিও ভালো করে দেখতেই পারিনি। তবে তোমার চোখ দুইটা পানিতে ভেজা ছিলো, এটা দেখেছি। যতটুকুই দেখেছি, তাতেই আমি শান্তি। আমার বাবুকে দেখলেই আমার মনটা ভালো হয়ে যায়। তোমাকে আজ nimbuzz এ অনেক কথা বলেছি। দুক্ষিত বাবু। মন খারাপ করোনা। অনেক ভালো থাকো।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন