মঙ্গলবার, ১ এপ্রিল, ২০১৪

খারাপ সময় এমনি হয়

০১.০৪.১৪



মানুষ হয়ে জর্ম নেয়াটা কিছু মানুষের জন্য মারাত্মক ভুল। আমার মতে, মন নামক জিনিষটা আমাদের দেয়াই ভুল হয়েছে। এই মনের জন্য কত সমসসা। কারণে অকারণে মন খারাপ হয়, খারাপ লাগে। ভীষণ কষ্ট হয়, দুই চোখ দিয়ে নোনতা পানি বের হয়। এইগুলুর কোনো মানে হয়। অন্য প্রাণীরা কি সুন্দর জীবন পার করে দিচ্ছে, তাদের কোনো কষ্ট নেই। আর আমাদের কষ্টের শেষ নেই, বরই অদ্ভুত। 

পৃথিবীতে দুই ধরনের মানুষ। একদল মানুষ অনেক বছর বেচে থাকার সপ্ন দেখে, আর এক দল মৃত্যর জন্য অপেক্ষা করে। এদের মধ্যে একটা জিনিস পার্থক্য করে দেয় দুই দলকে > ভালোবাসা। যে এটা পায়, সে চায় প্রিয় মানুষটাকে নিয়ে অনন্তকাল বেচে থাকতে। যে না পায়, তার জন্য আসলে মৃত্ত টাই দরকার। এই যে কি অসয্য বেথা, যে পাই সেই শুধু বুঝে। সারাক্ষণ মাথায় একটাই নাম ভনভন করে। খাওয়া নেই, ঘুম নেই, সময় স্থীর। তোমাকে এত ভালোবাসতে গেলাম কেনো? তুমিযে কোনদিন এমন করবা, এটাই তো ভাবিনি। আমিতো ভেবেছিলাম, তুমি সারাজীবন আমার জন্য অপেক্খা করবে। সবসময় বেশি ভাবা, এটাতো আমার অভ্ভাস। 

বাবু, তোমার কথা ভেবে পরিবারকে ছেড়ে এসেছি একেবারে। কিন্ত, দেখো পরিবারের খারাপ কিছু হলে ঠিকই পিছনে ফিরে তাকাতে হয়। গতকাল রাত থেকে বড় ভাইয়াকে পাওয়া যাচ্ছেনা। কিডনেপাররা ২ লাখ টাকা চেয়েছে ২৪ ঘন্টার মধ্যে। টাকা দিতে তো আমরা রাজি, কিন্ত তারা আর ফোন দিচ্ছেনা। এমনকি ফোন নাম্বারগুলু বন্ধ। কি যে এক খারাপ সময় যাচ্ছে, আম্মু একটা কাদতে কাদতে শেষ। এই খারাপ সময়েও একটা সত্যি কথা শুনবে? আমার কিন্ত ভাইয়ার জন্য কোনো চিন্তা হচ্ছেনা। কেন জানি মনে হচ্ছে ওনি ইনশাল্লাহ ফিরে আসবে। ছোটো পরী মনির জন্যই আল্লাহ ওনাকে রক্খা করবেন। আমার চিন্তা শুধু তোমাকেই নিয়ে। তুমি কি যে আমার করেছ বাবু, কখনই বুঝবেনা। সারাক্ষণ এই বুকটা জলে, কিছুই ভালো লাগেনা। তোমার সামনে, nimbuzz এ অভিনয় করতে খুব কষ্ট হয়। কিন্ত, আমাকে বাকি জীবন অভিনয় করে যেতে হবে তোমার জীবনটা সাভাবিক করার জন্য।

বাবু, তোমাকে আজ আমার খাবারের রুটিন বলি। আগেতো কিছুই খেতাম নাহ, খালি বাসার সবার বকা শুনতাম। তারপরে ২৩ তারিখ থেকে এই রুটিন follow করছি। সকাল সাড়ে ৮টায় একটা রুটি with ভাজি এবং সন্ধা ৮টায় একটা রুটি with ডাল। জানো, পথম পথম খুব কষ্ট হতো। কিন্ত এখন অভস্স্থ হয়ে গেছি। মাঝে মাঝে তো কিছুই খাইনা। যেমন আজকে, কিছু খাইনি। তবে এখন পানি বেশি খাই। বলতে পারো, পানি খেয়েই বেছে আছি। আর তুমি? আমি জানি তুমি খাও তবে অনেক কম। কেমন করে চায়নিস খেতে যেতে পারো তুমি? খুব জানতে ইচ্ছে করে। তখন মনে হয় তোমার মাঝে আমার সেই বাবুটা থাকেনা। এই একটা কথা বলি? জানি হাসবা এটা শুনে। আমার জীবনে কখনো চায়নিস খাইনি :D কৃপণ মানুষতো, তাই নিজের জন্য কখনই টাকা খরচ করিনা। 

আজ তোমাকে একটা কথা বলব, গতকাল বলেছিলাম। থাক, আজ বলবনা। একদিনে সব ফাস করে দিলে, অন্য দিন কি বলব তোমাকে। তাই ওই কথাটা অন্য দিন বলবো। 

আজকে কেন জানি খুব খারাপ লাগছে। গতকাল তোমার ওই শুকনা মুখটা দেখে আমার কষ্ট আরো বেড়ে গেছে। ইশ কয়েকদিন আগেও তোমাকে মোটকা বলে রাগিয়েছিলাম। আর এখন কি করেছ নিজের? শিমু না থাকলে তোমাকে মাইর দিতাম। ধেত এগেইন আজাইরা কথা বলছি। তুমি ভালো থাকো, আমাকে নিয়ে ভেবোনা। একা মানুষের জীবন দেখতে দেখতে কেটে যাবে। তুমি সস্থ থাকো।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন